সর্বশেষ

6/recent/ticker-posts

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ [আপডেট করা হয়েছে]



llb admission circular bou; bangladesh open university; llb admission; bou online admission; bou online admission honours; ba admission bou online; bou ba/bss admission system, bou llb admission system 2021; llb admission bou 2021; ba bss admission bou; bou 2021 online admission; llb admission system 2021; bou honours admission system 2021; how to apply llb; llb(hon's)admission; bou bd; open2021; llb honours admission circular bou; llb; llb honours admission bou; bangladesh open university;  এলএলবি অনার্স অ্যাডমিশন Bou 2021;  বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি 2021 ; llb admission 2020-21 BOU; llb admission 2021-22; national university llb admission 2021-22; llb admission 2021-22 bangladesh; কম খরচে এলএলবি; ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) ; বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে  ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১;  কম খরচে এলএলবি (অনার্স) পড়ার সুবর্ণ সুযোগ কর্মজীবী/চাকরিজীবীদের
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে
৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে
 ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২


বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল-এর অধীন ৪ বছর মেয়াদি এলএল.বি (অনার্স) প্রোগ্রামের ৯ম ব্যাচের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে শিক্ষার্থীদের ক্লাস সোমবার, মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। তবে কর্মজীবী/ চাকুরিজীবী শিক্ষার্থীদের ক্লাস প্রতি শুক্রবার ও শনিবার অনুষ্ঠিত হবে। প্রতি কোর্সে নবীন শিক্ষার্থীদের ক্ষেত্রে ৭৫% ক্লাসে উপস্থিত থাকা এবং চাকুরিজীবী শিক্ষার্থীদের ক্ষেত্রে ৫০% ক্লাসে উপস্থিত থাকা বাধ্যতামূলক। শিক্ষাগত যোগ্যতার শর্ত পূরণ করে যে কোন শিক্ষার্থী আবেদন করতে পারবে । আসনের ৫% কোটা মুক্তিযোদ্ধাদের সন্তান, পোষ্য এবং নৃগোষ্ঠীর জন্য সংরক্ষিত থাকবে।


 বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) এ ভর্তির বৈশিষ্ট্যসমূহঃ

  • চার বছরে মোট ৪০টি কোর্স বা ১২০ ক্রেডিট সম্পন্ন করতে হবে (প্রতি কোর্স- ৩ ক্রেডিট)।
  • প্রতি শিক্ষাবর্ষ ছয় মাস মেয়াদি ২টি সিমেস্টারে বিভক্ত। প্রতি সিমেস্টারে কোর্স সংখ্যা- ৫টি। শিক্ষার্থী প্রয়োজনে প্রতি সিমেস্টারে ন্যূনতম ৩টি কোর্সেও রেজিস্ট্রেশন করতে পারবে। প্রতি সিমেস্টার শেষে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • রেজিস্ট্রেশনের মেয়াদ ৮ (আট) বছর পর্যন্ত বহাল থাকবে।


ভর্তি পরীক্ষায় অংশশ্রহণের ন্যূনতম যোগ্যতা

  • ৪ বছর মেয়াদি এলএল.বি পড়তে আগ্হহী আবেদনকারীদের এসএসসি ও এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় পৃথকভাবে ৫০% নম্বর করে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ৩.৫০ করে থাকতে হবে । সকল শাখার শিক্ষার্থী আবেদন করতে পারবে।

 


শুধুমাত্র Online- এ আবেদন করা যাবে।


আবেদনের সময়সীমা ১১ এপ্রিল,২০২২ থেকে  ১৫ জুলাই, ২০২২ পর্যন্ত। লিখিত পরীক্ষার তারিখ, সময় ও অন্যাদি বিষয়াদি : পরবর্তীকালে বাউবি'র ওয়েব সাইটে প্রকাশ করা হবে। বাউবি'র ওয়েব সাইট www.bou.ac.bd তে এ সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষা পদ্ধতি


  • ১০০ নম্বরের বহুনির্বাচনী (MCQ) প্রশ্নের ভিত্তিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  •  ভর্তি পরীক্ষার প্রশ্নের মান বন্টন :
  • বাংলা-২৫নম্বর, 
  • ইংরেজি-২৫নম্বর,
  •  সাধারণ জ্ঞান: ৫০নম্বর (বাংলাদেশ বিষয়াবলি-২৫ ও আন্তর্জাতিক বিষয়াবলি-২৫নম্বর)।
  • পাস নম্বর : ৪০। প্রতি অংশে ৪০% নম্বর পেতে হবে।কোন নেগেটিভ মার্ক নেই। কোনো প্রশ্নের ভুল উত্তরের  জন্য কোন নম্বর কাটা যাবে না ।
  • প্রতি ব্যাচের আসন সংখ্যা ৬০।

ভর্তি পরীক্ষাঃ ২৬ আগস্ট,২০২২

বিঃদ্রঃ ভর্তি আবেদন ফি মাত্র ৫০০/- (পাঁচশত ) টাকা ও চার্জ/কমিশন বিকাশ/ ডাচবাংলা/ শিওরক্যাশ- এর মাধ্যমে প্রদান করতে হবে।


বিস্তারিত জানতে নিচের ইমেজটি দেখুনঃ 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে  ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২





[গত বছরের (২০২০-২০২১) বিজ্ঞপ্তি ]

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ৪ বছর মেয়াদি এলএল বি (অনার্স) প্রোগ্রামে  ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন

source:www.bou.ac.bd

Post a Comment

0 Comments